আমরা

আমরা গুরুকুল অনলাইন লার্নিং নেটওয়ার্কের “আবৃত্তি গুরুকুল”। “আবৃত্তি গুরুকুল” মূলত অভিনয় শিল্প বিষয়ক শিক্ষা নিয়ে কাজ করি। আপনারা ইতিপূর্বে আমাদের কন্টেন্ট ব্যবহার করে থাকলে, পুনরায় ফিরে আসার জন্য কৃতজ্ঞতা। আর আপনি যদি আমাদের কন্টেন্ট প্রথম দেখে থাকেন, তবে গুরুকুল অনলাইন লার্নিং নেটওয়ার্কের এর তথ্য সাগরে আপনাকে স্বাগত জানাই।

এটি “আবৃত্তি গুরুকুল” এর অফিসিয়াল ওয়েবসাইট। আপনি হয়ত আমাদের শিক্ষক বা ছাত্রদের শিক্ষার প্রয়োজনে তৈরি  “আবৃত্তি গুরুকুল” বা কাছাকাছি নামের ওয়েবসাইট খুঁজে পেতে পারেন। তবে এই সাইট থেকে অফিশিয়াল তথ্য জানানো হয়।

আমরা [ অভিনয় গুরুকুল ]

[ আমরা ]

গুরুকুল অনলাইন লার্নিং নেটওয়ার্ক এর কন্টেন্ট এর সাথে আপনারা পরিচিত হলে, অবশ্যই জেনে থাকবেন যে, GOLN ভিন্ন ভিন্ন শিল্প বা খাতের জন্য ভিন্ন ভিন্ন গুরুকুল বা প্রতিষ্ঠান তৈরি করেছি। এর পেছনে মুল উদ্দেশ্য হল – একটি নির্দিষ্ট বিষয়ের আগ্রহীরাই শুধু উক্ত প্রতিষ্টানের সাথে যুক্ত থাকতে পারেন। পাশাপাশি অপ্রয়োজনীয় তথ্য যেন তাদের মনোযোগ নষ্ট হবার কারণ না হয়।

GOLN বিশ্বাস করে জীবন্ত, সমন্বিত শিক্ষায়। অর্থাৎ শিক্ষাটি এক মুখি নয়। এমনটি নয় যে শিক্ষকগণই সবসময় শুধু শেখাবেন, আর শিক্ষার্থীরাই শুধুমাত্র শিখবে। বরং শিক্ষা হওয়া দরকার এমন, যেখানে  শিক্ষক এবং শিক্ষার্থী উভয়ে শিখবেন, উভয়ের সমন্বিত বুদ্ধিমত্তায় শিক্ষা আরও উন্নত হয়ে উঠবে।

GOLN শিক্ষার্থীকে রাস্তা দিয়ে নিয়ে যাবার চেয়ে, রাস্তা দেখিয়ে দেয়াতে বিশ্বাস করে। যেই রাস্তা ধরে শিক্ষার্থী নিজে তার গন্তব্যে পৌছাবে। GOLN তারচেয়ে বেশি বিষ্বাস করে শিক্ষার্থীকে উৎসাহ দিতে এবং আগ্রহী করে তুলতে, যাতে শিক্ষার্থী নিজের রাস্তা খুঁজে নেয়। GOLN বিশ্বাস করে একজন শিক্ষিত মানুষ তার চিন্ত জগতে পুরোপুরি স্বাধীন হবে। GOLN সেই স্বাধীনতার জন্য কাজ করে।

GOLN এর মিশন একটি শিক্ষিত, দক্ষ, কর্মঠ, রুচিশিল ও মানবিক প্রজন্ম তৈরি করতে। GOLN বিশ্বাস করে, ৪র্থ শিল্প বিপ্লবের সমাজ মানবতার উপযোগী রাখতে এরকম একটি প্রজন্ম তৈরির প্রচেষ্টাটি চালিয়ে যাওয়া প্রয়োজন।

আমরা যারা গুরুকুলের এই মিশনে কাজ করি, তারা সবাই রক্ত মাংসের জীবন্ত মানুষ। তাই আমাদের ভুল ভ্রান্তি হয়। সেই ভুল ভ্রান্তি কোন দয়ালু ব্যক্তি দেখিয়ে দেয়া মাত্র, সংশোধন করে নেয়াতেই আমাদের আনন্দ। যিনি আমাদের গঠনমূলক সমালোচনা করেন, তাকে আমাদের সবচেয়ে শুভাকাঙ্ক্ষী মনে করি তাই আপনার যেকোনো মতামত, অভিযোগ কোন ধরণের দ্বিধা ছাড়া আমাদের জানাতে পারেন।

GOLN শিক্ষার প্রয়োজন অনেক বিখ্যাত ব্যক্তির লেখনি, বই এর অংশ, বা প্রকাশনার অংশ বিশেষ ব্যবহার করেছে। আগামী প্রজন্মের শিক্ষার স্বার্থেই সেটা করা হয়েছে। তবে এই বিষয়ে কারও যদি কোন আপত্তি থাকে, আমাদের অবিলম্বে জানাতে অনুরোধ করছি। কোন ব্যাক্তির কাজ শিক্ষার মাধ্যমে ব্যবহার করতে না চাইলে তা অবিলম্বে সরিয়ে ফেলা হবে।

আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে “যোগাযোগ” মাধ্যমে উল্লেখিত, যেকোন মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

বিনীত নিবেদক,

সম্পাদক,

আবৃত্তি গুরুকুল

গুরুকুল অনলাইন লার্নিং নেটওয়ার্ক